লিডারশিপ বাস্তবে নির্দেশকত্ব ও পরিচালনা করার একটি দক্ষতা বা মানবিক জিজ্ঞাসা বোঝায়। এটি আরোহ অর্জন করে টীমকে সরাসরি একটি লক্ষ্যে নিয়ে যায়, সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রশাসন করে এবং সময়ে সহজেই সংগঠিত রাখে। একজন ভাল লিডার কর্মসংস্থানের গুরুত্বপূর্ন বিষয়গুলো বোঝে এবং সকলকে ইতিমধ্যে বিভিন্ন ধরনের সমস্যা সমাধান করার উপায় বিস্তারিত জানায়। এছাড়াও একজন লিডার অন্যদের প্রভাবিত করে, সরবত ব্যাক্তিক বিকাশে সহায়তা করে এবং দক্ষ কর্মী নিয়োজন করে উন্নতির সিদ্ধান্ত নিতে সাহায্য করে। সংঘটিত ও একটি দক্ষ কর্মশালা যাত্রাচলন করে তথা কিছু নয়ে শুধুমাত্র নতুন আলোকের সৃষ্টিকর্তা।
Well Said
আপনার লেখায় নেতা বা নেতৃত্বের কোন কোন বিষয়ে আলোকপাত করতে চেয়েছেন-সেটি অস্পষ্ট। আমি মনে করি একজন নেতার প্রথম এবং প্রধান বৈশিষ্ট্য নেতাকে knowledgeable হতে হবে।যে প্রতিষ্ঠান বা বিষয়ে নেতৃত্ব দিবেন সে বিষয়ক অগাধ জ্ঞান থাকতে হবে। এর জন্য অন্যের উপর নির্ভর হলে যথাসময়ে সিদ্ধান্ত নিতে পারবে না। ধন্যবাদ।
Diversified knowledge is needed.
Right
Knowledgeable and good organizer.
স্বাগতম
আপনার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।
Exactly
আপনার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।
Good idea
True Leadership is badly in needed to add some positive values for the stakeholders...
Right
আপনার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।
আপনার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।
Time befitting!
Charismatic leadership!
ok
স্বাগতম
✔✔✔
আপনার মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।